অবশেষে কারাগার থেকে মুক্তি পেলেন ফটো সাংবাদিক কাজল

অবশেষে কারাগার থেকে মুক্তি পেলেন ফটো সাংবাদিক কাজল

মো.শাহিনবিশেষ  প্রতিনিধি

দীর্ঘদিন পর কারাগার থেকে মুক্তি পেলেন ফটোসাংবাদিক  শরিফুল ইসলাম কাজল। 

 আজ শুক্রবার (২৫ ডিসেম্বর) বেলা সোয়া ১১টায় ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জ থেকে মুক্তি দেওয়া হয়। এ-সময় পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় সাংবাদিক কাজলের ছেলে মনোরম পলক বাবা জড়িয়ে ধরে কান্না করেন।


গত ১৭ই ডিসেম্বর হাইকোর্টেরবিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর  রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ দুই মামলায় জামিনের  আদেশ দেন।

রাজধানীর  শেরেবাংলা নগর থানায় দায়ের করা আরেক মামলায় গত ২৪শে নভেম্বর কাজলকে জামিন দেন হাইকোর্ট।এর আগে ১৯শে অক্টোবর সাংবাদিক কাজলের কেন জামিন দেওয়া হবে না,তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। 

উল্লেখ্য, নরসিংদী যুব মহিলা লীগের নেত্রী (পরে বহিষ্কৃত) শামীমা নূর পাপিয়ার হোটেল ওয়েস্টিনকেন্দ্রিক কারবারে জড়িতদের নিয়ে প্রতিবেদন প্রকাশিত হলে গত ৯ মার্চ শেরেবাংলা নগর থানায় মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে এই মামলা করেন সরকারদলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। এ মামলায় ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকেও আসামি করা হয়।


এছাড়া গত ১০ ও ১১ মার্চ হাজারীবাগ ও কামরাঙ্গীরচর চর থানায় সাংবাদিক কাজলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দুটি মামলা হয়। প্রায় ৫৩ দিন  ‘নিখোঁজ’ থাকার পর গত ২ মে যশোরের বেনাপোল সীমান্ত থেকে কাজলকে গ্রেফতার করে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি।

আপনি আরও পড়তে পারেন